মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০১৯

ঝরনা বেগম

ঝরনা বেগম ০১/০৭/১৯৬১ সালে জামালপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।  বাংলাদেশ সিভিল সার্ভিসের ৭ম ব্যাচের ১৯৮৫ ব্যাচ প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।

 

দেশজুড়ে বিভিন্ন জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালনের পরে ২০০১ সালে বান্দরবান সদর উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন যেখানে তিনি ২০০৪ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। একই বছর অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করেন, ২০০৬ সালে একই মন্ত্রণালয়ে উপসচিব হিসেবে পদোন্নতি লাভে করেন। ২০১২ সালে বিনিয়োগ বোর্ডের পরিচালক হিসেবে কর্মরত অবস্থায় তিনি  যুগ্মসচিব হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০১৫ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি অর্জনের পরে ভূমি সংস্কার বোর্ডের সদস্য হিসেবে যোগদান করেন। সেখান থেকে ২০১৮ সালের ১৫ মার্চ বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক হিসেবে যোগদান করেন। এরপর ০৭ আগস্ট ২০১৯ একই মন্ত্রণালয়ভুক্ত বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট-এর নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেন।

 

তিনি দেশে বিদেশে অনেক প্রশিক্ষণ ও সম্মেলনে অংশগ্রহণ করেছেন। ঝরনা বেগম চাকরি জীবনে মালয়েশিয়া, সুইডেন, অস্ট্রেলিয়া, জাপান, সিঙ্গাপুর ও দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশ সফর করেছেন। তিনি একজন ইতিবাচক দৃষ্টিভঙ্গিসম্পন্ন জনকল্যাণমুখী সরকারি কর্মচারী। 


Share with :

Facebook Facebook